ShareIt ব্যবহার করুন পিসিতে

 আমরা যারা এখন এনড্রয়েড মোবাইল ব্যবহার করি তারা মোটামটি সবাই ই ShareIt এর নাম শুনেছি এবং ব্যবহার ও করি। যারা জানেন না তাদের জন্য এই সফটওয়্যারটির ছোট একটি বর্ণনা দেই। এই সফটওয়্যার বা অ্যাপ এর মাধ্যমে আপনি যেকোনো ফাইল মোবাইল থেকে মোবাইল এ খুবি দ্রুত গতিতে শেয়ার করতে পারবেন। এক কথায় এই সফটওয়্যারটি ব্লুটুথের মতই। কিন্তু ট্রান্সফার স্পীড অনেক বেশী। মোবাইলে এই সফটওয়্যার ব্যবহারের কথা অনেকেই জানেন এবং ব্যবহার করেন। কিন্তু আপনারা কেও কি এই সফটওয়্যার কম্পিউটারে ব্যবহার করেছেন???

জি। আমি ShareIt কম্পিউটারে ব্যবহারের কথাই বলছি। আপনি ShareIt  কম্পিউটারেও ব্যবহার করতে পারেন। তবে এর জন্য আপনার ওয়াইফাই থাকা লাগবে। আপনার কম্পিউটার যদি ওয়াইফাই এর সাথে সংযুক্ত থাকে তাহলেই আপনি এটি ব্যবহার করতে পারবেন। আপনি যদি ShareIt সফটওয়্যারটি ব্যবহার করে আপনার মোবাইল থেকে আপনার কম্পিউটার বা কম্পিউটার থেকে কোন ফাইল মোবাইলে নিতে চান তাহলে আপনাকে কম্পিউটার ও মোবাইল উভয় ডিভাইসে সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড লিঙ্ক নিচে দেয়া আছে। আর সফটওয়্যারটি ব্যবহার করা অনেক সহজ। কম্পিউটার থেকে কোন কিছু নিতে হলে কম্পিউটার থেকে ShareIt  ওপেন করে “সেন্ড” অপশন ক্লিক করুন তারপর আপনার কাঙ্ক্ষিত ফাইল সেন্ড করুন। আর মোবাইলে অবশ্যই তখন “রিসিভ” অপশন ক্লিক করতে হবে। অনুরুপভাবে মোবাইল থেকে কোন কিছু আপনি কম্পিউটারে নিলে মোবাইল এ শেয়ারইট ওপেন করে সেন্ড দিয়ে ফাইল সিলেক্ট করুন। আর কম্পিউটারে রিসিভ প্রেস করলেই শেয়ার শেষ।

1. এনড্রয়েড মোবাইলের জন্য ডাউনলোড লিঙ্ক- https://play.google.com/store/apps/details?id=com.lenovo.anyshare.gps

2.কম্পিউটারের জন্য ডাউনলোড লিঙ্ক- http://download.lenovo.com/ibmdl/pub/pc/pccbbs/thinkvantage_en/metroapps/SHAREit/MSI/LenovoShareIt-win.exe

ডাউনলোড লিঙ্ক আর কোন ভাবে দিতে পারছিলাম না। তাই খোলাখুলি দিলাম। একটু কষ্ট
করে ব্রাউজার এ দিয়ে দিবেন।
shareit-interface

আরো পোস্ট দেখুন

comments