সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন চমক ‘রিংআইডি’র যাত্রা শুরু

News!!!

নতুন নতুন চমক নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ রিংআইডি অফিসিয়াল কার্যক্রম শুরু করেছে। আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে এটি বিশেষভাবে ‘সিক্রেট চ্যাট’ এর উপর কাজ করছে, যা প্রাপকের এ্যাকাউন্ট থেকে নির্দিষ্ট সময় পর অদৃশ্য হয়ে যাবে।

রিংআইডি ব্যবহারকারীরা প্রোফাইলে তাদের স্ট্যাটাস লিখতে পারবে, বন্ধুদের সঙ্গে সংযুক্ত হতে পারবে এবং অ্যাপ হোমে বন্ধুদের স্ট্যাটাস দেখা যাবে। এখানে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস, লাইক বা কমেন্ট পোস্ট করতে পারবেন।

ফেসবুক, টুইটার অথবা ইমেইলসহ বিভিন্নভাবে ব্যবহারকারীরা বন্ধুদের রিংআইডিতে আমন্ত্রণ জানাতে পারবে। অথবা আপনি যদি এমন কাউকে খুঁজে পেতে চান যারা এরই মধ্যে এই অ্যাপটি ডাউনলোড করেছে তাদের খুঁজে পেতে নাম, প্রকৃত ফোন নাম্বার, নির্দিষ্ট রিংআইডি নাম্বার ব্যবহার করতে পারেন।

ব্যবহারকারীরা বন্ধুদের বিনামূল্যে এই অ্যাপের মাধ্যমে কল, ম্যাসেজ  ও ফ্রি স্টিকার পাঠাতে পারবেন। ব্যবহারকারী ইচ্ছে করলেই ‘সিক্রেট চ্যাট’ চালু করে  ম্যাসেজ, ছবি, অডিও বা ভিডিও বার্তা পাঠাতে পারবেন, যা প্রেরকের নির্দিষ্ট করা সময়ে শুধু প্রাপকের একাউন্টে দেখা যাবে।

রিংআইডির প্রতিষ্ঠাতা এবং সিইও আইরিন ইসলাম বলেন, ‘এখন মানুষ সবসময়ই বন্ধু ও ভালোবাসার মানুষের কাছে ম্যাসেজ পাঠাতে থাকে। মাঝে মাঝে আমরা কোনো ম্যসেজ কাউকে পাঠাতে চাই যা সে দ্রুত পড়বে এবং কোন ঝামেলা ছাড়াই মুছে ফেলবে। আর রিংআইডির নতুন সিক্রেট চ্যাটের মাধ্যমে ব্যবহারকারী বন্ধুকে নির্দিষ্ট সময়ের জন্য ম্যাসেজ পাঠাতে পারবে।’

তিনি আরো বলেন, ৪ বছরের অক্লান্ত পরিশ্রমের পর অবশেষে সেই কাঙ্খিত দিন এল। আমি গর্বের সাথে আমার স্বপ্নের প্রকল্প রিংআইডি উপস্থাপন করছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এটি সোশ্যাল নেটওয়ার্কিং এর ইতিহাস পুনরায় লিখাবে। এটি এমনভাবে সাজানো হয়েছে যাতে একজন ব্যবহারকারী সব জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং এর সুবিধা একই সাথে পায়।

এতে ব্যবহারকারীদের ছবি, কনটাক্ট ও তথ্য জমা রাখার জন্য ডাটা ক্লাউডসহ আরো কিছু নতুনত্ব অ্যাপে যোগ করার পরিকল্পনা রয়েছে। রিংআইডিতে মেইল সার্ভিস ও ম্যাসেজ নিজস্বকরণ স্টুডিও সহ আরো কিছু অ্যাপও কাজ করছে।

iTunes App Store এবং Google Play থেকে রিংআইডি অ্যাপটি ফ্রি ডাউনলোড করা যাবে।

সূত্র: সোশ্যাল টাইমস্, http://www.bdlive24.com/

আরো পোস্ট দেখুন

comments