সিপিএম (CPM) অনলাইন আয়ের অন্যতম একটি অংশ (১ম পর্ব)

বন্ধুরা আজকে আমার নতুন টিউনে আপনাদের প্রত্যকে স্বাগত জানাচ্ছি। অনলাইন আয় ভিত্তিক আমার CPM (ক্লিক পার মাইল) টিউনটি করার একটায় উদ্দেশ্যে অনেক ভাই বোনেরা আমাকে ব্যক্তিগতভাবে ফেসবুক, ইমেইল এ জানতে চেয়েছেন অনলাইনে আয় করার জন্য বিশেষ কয়েকটি টিউন করার জন্য আর সেই সুবাধেই আপনাদের জন্য এই টিউন।

Online-Income

প্রথমে একটু বিশ্লেষণ করি CPM (Cost Per Mile) বন্ধুরা সাধারণত এ ধরনের কোম্পানীগুলো পেজ ভিউ বা ইমপ্রেশনের উপর ভিত্তি করে তাদের পাবলিশারদেরকে পেমেন্ট করে থাকেন। মূলত এই ধরণের কোম্পানীগুলোর এডস এ ক্লিক না হলেও পেজ ভিউ এর উপর ভিত্তি করে পেমেন্ট করেন। সাধারণত আপনার সাইটে যদি প্রতিদিন ১০০০ বার তার বেশী পেজ ভিউ হয়ে থাকে তাহলেই আপনি এই ধরণের পাবলিশারের জন্য এপ্লাই করতে পারবেন।

এবার আসি এই সমস্ত কোম্পানির পেমেন্ট সিস্টেম নিয়ে তবে ভিন্ন ভিন্ন কোম্পানীর ভিন্ন ভিন্ন ধরণের পেমেন্ট সিস্টেম হয়ে থাকে, তবে অবশ্যই লক্ষ্য রাখতে ভুলবেন না যেন আপনার সাইটে পেজ ভিউ না হয়, যদি এই ধরণের হয় তাহলে কিন্তু আপনার একাউন্ট ডিজেবল হওয়ার সম্ভবনা অনেক বেশী। এই ধরণের কোম্পানীগুলোর লিস্ট নিম্নে দিয়ে দেওয়া হলঃ

https://www.tribalfusion.com/www.conversantmedia.com  www.burstmedia.com  www.technorati.com

www.madadsmedia.com

আশাকরি পরবর্তী টিউন নিয়ে আপনাদের মাঝে খুব শীঘ্রই হাজির হতে পারবো। সেই পর্যন্ত ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে টিউনটি পড়ার জন্য। ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

আরো পোস্ট দেখুন

comments