“JustBeamIt” দিয়ে আপলোড ছাড়াই ফাইল শেয়ার করুন অনলাইনে !!!

 আমরা যারা প্রতিদিন বিভিন্ন কাজে নেট ব্যাবহার করি প্রায়ই বিভিন্ন সময়ে বিভিন্ন সাইজের ফাইল শেয়ার বা ট্রান্সফার করি। অনেক সময় ফাইলগুলো খুব বড় হয় এবং অনেক বার দেখা যায় ফাইলগুলো খুব জরুরি যা এখনি দরকার, সেক্ষেত্রে ফাইলটা যদি তাকে আমি অনলাইনে দিতে চাই তাহলে ফাইলটিকে আমার আপলোড করতে হবে যা অবশ্যই একটি ঝামেলার কাজ। ঝামেলার এজন্য কারণ তখন আমাকে যে কোন ফাইল শেয়ারিং সাইটে গিয়ে ফাইলটি আপলোড করতে হবে এবং তারপর পাঠাতে পারব। এর সবচেয়ে বড় অসুবিধা হচ্ছে  ৫০০-১০০০ বা তারও বেশি ভারি ফাইলগুলো আপলোড করতে যেমন ডাটা খরচ তেমনি অনেক সময়ের দরকার হয়। আর যদি নেট এর স্পীড স্লো হয় তাহলে তো আর কোন কথাই নেই।

আজ আমি আপনাদের সাথে এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দেবো যেখানে আপনার বন্ধুদের সাথে আপলোড না করেই ফাইল শেয়ার বা ট্রান্সফার করতে পারবেন । আর এখানে কোন একাউন্ট করার ঝামেলা নেই।  সাইটটির নাম “JustBeamIt”। এই লিংক থেকে সাইটে যেতে পারবেন। http://www.justbeamit.com/।

ওয়েবসাইটে গিয়ে আপনি নিচের মতো চিত্র দেখতে পাবেন। সেখানে ফাইল টি আপলোড করার জন্য আপনাকে নিচের মত দেখানো জায়গায় ক্লিক করতে হবে।

Screenshot_1

 

এর পরে যে ফাইলটি আপলোড করতে চান সেটি select করুন । কিংবা আপনি চাইলে ফাইল টিকে Drag & Drop করেও নিয়ে আসতে পারবেন ।

Screenshot_2

সাথে সাথে ফাইল টি চলে আসবে আপলোড ছাড়াই। এবার নিচের ছবির মত “Creat link” এ ক্লিক করুন ।

Screenshot_3

 

এরপর দেখবেন নিচের ছবির মতো একটি লিঙ্ক আসবে ।এটাই আপনার ফাইল শেয়ারের লিঙ্ক ।

Screenshot_5

এখন ফাইল টি শেয়ার করার জন্য লিঙ্ক এ কপি করে আপনার বন্ধুর সাথে শেয়ার করুন।

এখানে আপনাকে য়েকটি বিষয় খেয়াল রাখতে হবে তা হল ফাইল টি যতখন পর্যন্ত ডাউনলোড হবে ব্রাউজারটি ওপেন রাখতে হবে । কেননা সেটা না করলে আপনার বন্ধু লিঙ্ক এ গিয়ে ফাইল টি পাবে না । আর এই লিংক দিয়ে শুধু মাত্র একজন ব্যাবহার করতে পারবে। তাছাড়াও লিংকটি শুধুমাত্র ১০ মিনিটের জন্য একটিভ থাকবে। এই শেয়ারিং ওয়েবসাইট দিয়ে ফাইল ফটো,ভিডিও,ডকুমেন্ট ইত্যাদি পাঠাতে পারেন এবং ইন্টারনেট স্পীড এর উপর ভিত্তি করে অনেক বড় ফাইলও শেয়ারিং সম্ভব ।

যদি আপনি চান এটি স্মার্ট ফোনের জন্য ব্যাবহার করতে পারবেন। আর স্মার্ট ফোনের জন্য নিচের লিংক থেকে https://play.google.com/store/apps/details?id=com.justbeamit&hl=en ডাউনলোড করুন। ফোন থেকে সাইটে ঢুকলে নিচের ছবির মতো আসবে।

Screenshot_6

 

আরো পোস্ট দেখুন

comments