ব্র্যানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জিতে নিন আকর্ষণীয় পুরষ্কার

800x600Branoo E-commerce Writing Competition

বর্তমানে প্রযুক্তি প্রিয় মানুষের কাছে ই-কমার্স সাইটগুলো খুবই জনপ্রিয় হয়ে উঠছে এবং তার বাস্তব উদাহারণ ব্রানো ডট কম ব্রানো ডট কম আন্তজার্তিক ব্র্যান্ডের পণ্য নিয়ে তাদের যাত্রা শুরু করেছিলো ২০১৪ সালের সেপ্টেম্বরে। বর্তমানে বাংলাদেশের অন্যতম ই-কমার্স ওয়েবসাইট ব্রানো ডট কম অনলাইন শপিংয়ের তৃপ্তি আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে দিতে ব্যাপক আকারে পণ্যের সমাহার ও গ্রাহকদের নিত্য নতুন সুবিধা দিতে সাজিয়েছে তাদের ওয়েবসাইটটি। তাই খুব অল্প সময়ের মধ্য ব্রানো ডট কম জায়গা করে নিয়েছে অনলাইন প্রিয় মানুষের হৃদয়ের মাঝে। বর্তমানে ব্রানোতে শতাধিক আন্তজার্তিক ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে, এবং নকল পণ্য বিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে গ্রাহকদের শতভাগ মানসম্পন্ন পণ্যের নিশ্চয়তাও দিয়ে ব্রানো ডট কম সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

সপ্তাহে ৭/২৪ ঘণ্টা-ই আপনি ব্রানো ডট কম থেকে আপনার কেনাকাটা করতে পারবেন খুব সহজেই। ব্রানো সকল গ্রাহককে আন্তর্জাতিক মানের সব ধরণের নিত্য নতুন সুবিধা দিতে প্রস্তুত, কিন্ত আপনি প্রস্তুত আছেন তো? আর বাংলাদেশের অনলাইন শপিং সাইটগুলোর মধ্য অন্যতম  জনপ্রিয় এবং নির্ভরযোগ্য নাম মানেই ব্রানো ডট কম।

“সোর্স টিউন ডট কম প্রযুক্তি ও ইন্টারনেট প্রিয় মানুষের জনপ্রিয় একটি নাম”

দেশের সর্বস্তরের মানুষের কাছে বিজ্ঞান ও প্রযুক্তি, ফ্রীল্যান্সিং, ইন্টারনেট, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, স্বাস্থ্যসহ বিভিন্ন ধরণের তথ্য প্রকাশের উদ্দেশ্য নিয়ে আমাদের এই ছোট প্রচেষ্টা শুরু করা হয়েছিল ২০১৪ সালের নভেম্বর মাসে । বর্তমানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন সোর্স টিউন ডট কমে যুক্ত হচ্ছেন ৩০০০ হাজারেরও বেশি মানুষ। তখন থেকেই আমাদের প্রচেষ্টা কিভাবে মানুষের কাছে লেখা লেখি করে খুব দ্রুত তথ্য প্রদান করা যায়, সেই ভাবেই আমাদের নিরলস প্রচেষ্টায় আজকের সোর্স টিউন ডট কম

সোর্স টিউন ডট কম প্রযুক্তি ও ইন্টারনেট প্রিয় মানুষের জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক এবং বর্তমানে বাংলাদেশের অনলাইনে আন্তজার্তিক ব্র্যান্ডের পণ্য বিক্রয়ের ই-কমার্স সাইটের অন্যতম নাম ব্রানো ডট কম এর যৌত উদ্যোগে আগামী ১৫ এপ্রিল ২০১৫ থেকে শুরু হচ্ছে “ব্রানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতা” চলবে ১৪ মে ২০১৫ পর্যন্ত। এই প্রতিযোগিতায় এপ্রিল-মে (২০১৫)  মাসের সেরা তিনজন (যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়) টিউনারকে ব্রানো ডট কম এর পক্ষ থেকে প্রদান করা হবে আকর্ষণীয় গিফট হাম্পার। পুরস্কারটি সরাসরি সোর্স টিউনের মাধ্যমে নির্বাচিত টিউনারকে ব্রানো ডট কম প্রদান করবে।

ফেসবুক ইভেন্ট লিংকঃ Branoo E-Commerce Writing Competition

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলীঃ

১। আর্টিকেলটি লেখার শুরুতেই ব্রানো (branoo.com) সম্পর্কে ২টি লাইন লিখতেই হবে। (one paragraph)

২। অংশগ্রহণকারীর প্রতিটি টিউন অবশ্যই “ই-কমার্স ভিত্তিক” এবং সম্পূর্ণ নিজের হতে হবে।

৩। টিউনটি অবশ্যই বাংলায় হতে হবে এবং শুধুমাত্র “ই-কমার্স ভিত্তিক” টিউন গ্রহণযোগ্যতা পাবে।

৪। ই-কমার্স সংক্রান্ত কোন প্রকার খবর ভিত্তিক টিউন প্রতিযোগিতায় গ্রাহনযোগ্য হবে না।

৫। সোর্স টিউনের পূর্বে  কোথাও প্রকাশিত টিউন প্রতিযোগিতায় গ্রাহনযোগ্যতা পাবে না।

৬। একাধিক টিউন প্রতিযোগিতায় প্রাধান্য পাবে।

৭। টিউনারের করা প্রতিটি টিউন সোর্স টিউনের নীতিমালা অনুযায়ী হতে হবে এবং সোর্স টিউনের নীতিমালা সম্পর্কে জানতে ক্লিক করুণ

৮। টিউনের কোন অংশ থেকে কপি পেস্ট করা হলে, সেই টিউনটি সাথে সাথে প্রতিযোগিতা থেকে বাতিল করা হবে।

৯। প্রতিযোগিতার প্রতিটি টিউন হতে হবে সম্পূর্ণ সোর্স টিউনের নীতিমালা অনুযায়ী অর্থাৎ টিউনে কোন প্রকার বিজ্ঞাপন ভিত্তিত প্রচারণা, কোন প্রকার মার্কেটিং, লিংক কিংবা নিজের পণ্য বিজ্ঞাপন ভিত্তিক সকল প্রকার টিউন এই প্রতিযোগিতার বাইরে।

১০। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি টিউন হতে হবে কমপক্ষে ৬০০-৭০০ শব্দের মধ্য তবে বেশি হলেও আপত্তি নেই।

১১। কোন প্রকার ভিডিও টিউন এই প্রতিযোগিতায় গ্রহণযোগ্যতা পাবে না।

১২। আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করার সময় এই ট্যাগটি করতে ভুল করবেন না, #BranooEcommerceWritingCompetition

কিভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেনঃ

১। প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে প্রথমেই টিউনারকে অবশ্যই সোর্স টিউনে রেজিস্ট্রেশন ( http://goo.gl/Mm77pz ) করতে হবে।

২। প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে প্রত্যক টিউনারকে অবশ্যই নিজের টিউনার প্রোফাইলে ব্যক্তিগত ফেববুক আইডি আপডেট করতে হবে।

৩। প্রতিযোগিতায় গ্রহণ করতে প্রত্যক টিউনারকে অবশ্যই ব্যক্তিগত টিউনার প্রোফাইলে নিজের বর্তমানে ব্যবহৃত ইমেইল (অবশ্যক) ও মোবাইল নম্বর দিয়ে প্রোফাইল আপডেট করতে হবে।

৪। কোন প্রকার নকল ফেসবুক আইডি, ইমেইল, মোবাইল নম্বর প্রতিযোগিতায় গ্রহণযোগ্যতা পাবে না।

৫। প্রতিযোগিতার বিষয়বস্তু সম্পর্কে ধারনাঃ  ই-কমার্স কি? কেন করবেন? কিভাবে করবেন?, ই-কমার্স বিজনেস প্ল্যান, ই-কমার্স ব্যবসা করতে কি কি প্রয়োজন, বাংলাদেশে ই-কমার্সের সম্ভাবনা, মাধ্যম, উপকরণ ও সম্পর্কিত বিষয়সমূহ, ই-কমার্স সতর্কতা ও সমাধান, কিভাবে ই-কমার্স ব্যবসা শুরু করা যেতে পারে, ই-কমার্স সম্পর্কে সচেতনতা বাড়াতে করণীয়, ই-কমার্স ওয়েবসাইট তৈরি, ই-কমার্স পণ্য,ই-কমার্স মার্কেটিং, ই-কমার্সে ফেসবুক বিজ্ঞাপন, ই-কমার্স ভিজিটর পেতে করণীয়, আন্তর্জাতিক বিশ্ব এবং ই-কমার্স, ই-কমার্সের ইতিহাস, যে ভুলগুলো ই-কমার্স উদ্যেক্তারা বেশী করে থাকে, ই-কমার্স ব্যবসা করার আগে যে বিষয়গুলো জানতে হবে, ই-কমার্স ব্যবসার জন্য কনটেন্ট কেন গুরুত্বপূর্ণ, ই-কমার্সে লাভ এবং লোকসান, প্রোডাক্ট রিভিউ, ই-কমার্স ব্যবসার বাজেট, ই-কমার্স ব্যবসার জন্য প্রোডাক্ট সংগ্রহ, ই-কমার্স ব্যবসার জন্য মার্কেটিং টুলস, পণ্যর মান সঠিকভাবে নিয়ন্ত্রণ, পণ্য প্যাকেজিং, ই-কমার্সের জন্য ইউটিউব মার্কেটিং, ই-কমার্স অনলাইন শপের প্রোডাক্ট ফটোগ্রাফি, এফ কমার্স এবং ই-কমার্স, ই-কমার্স ব্যবসার লাইসেন্স, ইত্যাদি হতে পারে।

বিজয়ী নির্বাচনঃ

১। বিজয়ী নির্বাচনের ক্ষেত্রে যে বিষয়গুলো সবচেয়ে বেশী গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করা হবে, সোশ্যাল শেয়ার, লেখার কোয়ালিটি, কনটেন্টের গভীরতা, কনটেন্টের ভিজিটরের পরিমাণ।

২। মে (২০১৫) মাসের ১৪ তারিখ রাত ১২:০০ ঘটিকায়, যে টিউনার মাসের টপ টিউনারের তালিকায় থাকবেন তার প্রকাশিত সকল টিউন সোর্স টিউন কতৃপক্ষ পর্যবেক্ষণ করবে আর যদি তার কোন প্রকার টিউন সোর্স টিউনের নীতিমালা মোতাবেক না হয়, তাহলে পরবর্তী টপ টিউনারকে পর্যালোচনা করে টিউনার নির্বাচন করা হবে।

৩। মে ১৪, ২০১৫ পর্যন্ত সকল টিউন প্রতিযোগিতার আওতায় বিবেচনা করা হবে।

পুরস্কার প্রদানঃ

১। শুধুমাত্র প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হবে।

২। প্রতিযোগিতা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যে সোর্স টিউন ডট কম বিজয়ী ঘোষণা করে টিউনারের ফেসবুক আইডি, ইমেইল এবং মোবাইল নাম্বার অনুযায়ী টিউনারের সাথে সোর্স টিউন কতৃপক্ষ যোগাযোগ করবে।

৩। বিজয়ী টিউনারকে নিয়ে সোর্স টিউন ডট কমের পক্ষ থেকে একটি টিউন প্রকাশ করা হবে।

৪। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিজয়ীদের মধ্যে ব্রানো ডট কমের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হবে।

৫। যদি বিজয়ী টিউনার সরাসরি পুরষ্কার সংগ্রহ করতে না পারেন, তাহলে কুরিয়ারের মাধ্যমে পুরষ্কার প্রদান করা হবে।

এই “ব্রানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতায়” প্রত্যক টিউনারকে অংশগ্রহণ করার জন্য আহব্বান করা হচ্ছে।

কৃতজ্ঞতায়,

ইভেন্ট কো-অরডিনেটর

এভিনিউ সাংমা, সোর্স টিউন ডট কম

মোবাইল: ০১৫৫১ ৪০০০৪০

ই-মেইল: sourcetune@gmail.com

আরো পোস্ট দেখুন

comments

One thought on “ব্র্যানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জিতে নিন আকর্ষণীয় পুরষ্কার

Comments are closed.