আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি সুরক্ষিত রাখার ১০টি উপায়

samsung_galaxy_s_android_korean_launch_4

প্রিয় বন্ধুরা আপনারা চাইলেই আপনাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি সুরক্ষিত রাখতে পারবেন। তাই আপনার হাতের অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি সুরক্ষিত রাখার আমার দেখা সেরা ১০ উপায় আপনাদের মাঝের শেয়ার করছি।

অ্যান্টিভাইরাস সফটওয়্যার

মনে রাখবেন আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি কম্পিউটার থেকে কিন্ত কোন অংশে কম না, তাই ভালো মানের মোবাইল অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য অ্যান্টিভাইরাস সফটওয়্যার ডাউনলোড করে করে নিন আপনাদের ফোনকে সুরক্ষিত রাখুন। কারনে অকারনে মাঝে মাঝে দেখবেন আপনার ফোনে অহেতুক অজানা অনেক ভাইরাস টাইপের এপ্লিকেশন ইন্সটল হয়ে যায়, তাই সেগুলো থেকে আপনার স্মারটফোন থাকবে পুরোই নিরাপদ এবং সুরক্ষিত।

ডাউনলোড করুন নিরাপদ যেকোন অ্যাপ্লিকেশন

দেখবেন অ্যান্ড্রয়েড ফোনের জন্য রয়েছে অসংখ্য বিভিন্ন ধরনের সফটওয়্যার ও অ্যাপ্লিকেশন। ব্যবহারকারী নিজের অজান্তেই অনেক ক্ষেত্রে ক্ষতিকর অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন। আর এ কারণে বিভিন্ন স্মার্টফোন নিরাপত্তা সংস্থা কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে এর নির্মাতা ও প্রদানকারী সাইট সম্পর্কে নিশ্চিত হওয়ার পরামর্শ দিয়েছেন স্মার্টফোন ব্যবহারকারীদের।

মুছে ফেলুন আপনার মোবাইলের অপরিচিত সব ধরনের এসএমএস

অনেক স্মার্টফোনে টেক্সট মেসেজ বা এসএমএস-এর মাধ্যমে ভাইরাস আক্রান্ত হতে পারে, তাই দেখবেন সেই সমস্ত এসএমএস আপনার ফোনকে আক্রান্ত করার আগে তাই মুছে ফেলুন আপনার মোবাইলের অপরিচিত সব ধরনের এসএমএস।

সাবধান থাকুন যেকোন প্রকার এপ্লিকেশন ডাউনলোড কিংবা ব্লুটুট কিংবা যেকোন শেয়ারিং এ।

আপডেটেড রাখুন আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের ওএস (operating system)।

সাবধানে থাকুন যেকোন ধরনের ‘ক্লাউড স্টোরেজ’ ব্যবহার থেকেও।

আপনার ফোনের ডাটা ব্যাকআপ রাখুন সবসময় হারিয়ে যাবার আগেই।

চালু করুন পাসকোড এবং আলাদাভাবে সংরক্ষণে রাখুন আপনার ফোনের ১৫ ডিজিটের (15 digit IMEI number) সংরক্ষণে রাখুন।

আরো পোস্ট দেখুন

comments