৫ মিনিটে হেয়ার স্টাইল

৫ মিনিটে হেয়ার স্টাইল

আজকাল ফ্যাশনে আবার ফিরে এসেছে কোঁকড়া চুল। ঘরে বসে চুল কোঁকড়া করা যায় কীভাবে? অবশ্যই হেয়ার আয়রন ব্যবহার করে। কিন্তু সেটা তো অনেক সময় সাপেক্ষ ব্যাপার! ৫ মিনিটে হবে কীভাবে? তাড়াহুড়ায় কোথাও যাচ্ছেন, অথবা সকালে অফিসে করতে চাই নতুন হেয়ার স্টাইল? তাহলে জেনে নিন কীভাবে মাত্র ৫ মিনিটে চুলগুলো কোঁকড়া করে নিতে পারবেন আপনি।

১) শ্যাম্পু করা চুলগুলোকে দুভাগ করে নিন। ভালো করে আঁচড়ে নিন।
২) এবার এই দুভাগের একেকটা ভাগকে আবার ৩/৪ টি সেকশনে ভাগ করে নিন।
৩) হেয়ার আয়রনটা ভালো করে গরম করে নিন। এবার ৩/৪ টি সেকশন হতে একটি করে নিয়ে আয়রনের সাথে গোল গোল করে পেঁচিয়ে নিন। ১০ থেকে ১৫ সেকেন্ড ধরে রাখুন।
৪) এরপর চুলগুলো খুলে নিলেই দেখবেন যে সুন্দর কোঁকড়া হয়েছে। কিন্তু এই অবস্থায় চুলে মোটেও হাত লাগাবেন না। তাহলে কোঁকড়া স্থায়ী হবে না। এই চুলগুলোকে ঠাণ্ডা হতে দিন। এই ফাঁকে বাকি সেকশনগুলো কোঁকড়া করে ফেলুন। ২/৩ মিনিটেরও কম সময় লাগবে।
৫) সবগুলো সেকশন কোঁকড়া হয়ে গেলে আপনার প্রিয় কোন হেয়ার স্প্রে নিন এবং কোঁকড়া অংশগুলোর ওপরে স্প্রে করুন। এবং ৩০ সেকেন্ড থেকে ১ মিনিট শুকাতে দিন।
৬) এবার আলতো হাতে কার্লগুলোতে আঙুল চালান। বড় বড় কার্ল গুলো ভেঙে সুন্দর ছোট ছোট কার্ল তৈরি হবে। চিরুনি দেবেন না মোটেও। ব্যাস, রেডি আপনার ৫ মিনিটে কোঁকড়া চুল!
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।

আরো পোস্ট দেখুন

comments