১১টি ওয়ার্ডপ্রেস প্লাগইন লগইন পেজ কাস্টমাইজ করার জন্য

লগইন এবং রেজিস্ট্রেশন বা নিবন্ধন পেজ আমাদের ওয়েবসাইটের প্রবেশপথ হিসাবে কাজ করে । চমৎকারভাবে পরিকল্পিত এবং উত্তমরুপে ব্র্যান্ডেড লগইন এবং রেজিস্ট্রেশন পেজ আপনার সাইটকে বাকি অন্যান্য সাইট থেকে অনন্য করে তুলবে।

আমাদের অধিকাংশই সম্ভবত আমাদের সাইট এর লগ ইন পেজ সম্পর্কে এতো কিছু চিন্তা করি না। এবং হয়ত সত্যিই চিন্তা করার কোনো কারণ আছে। কিন্তু আপনি যদি অন্যর জন্য সাইট তৈরি করছেন, অথবা আপনি একটি মাল্টি-অথর ওয়ার্ডপ্রেস ব্লগ চালাচ্চেন,  এবং সেখানে আপনি আপনার ব্লগে নতুন সদস্য রেজিস্টার করার বেবস্থা রেখে থাকেন সে ক্ষেত্রে আপনার নিবন্ধন ও লগইন পেজকে অবশ্যই আকর্ষণীয় করার প্রয়োজন আছে।

আজ আমি ১১টি ওয়ার্ডপ্রেস লগইন প্লাগিন নিয়ে এলাম যা দিয়ে চমৎকারভাবে আপনার ওয়ার্ডপ্রেস এর লগইন পেজ কাস্টমাইজ করতে পারবেন।

Custom Login

images

Custom Login প্লাগিন খুব আকর্ষণীয়ভাবে আপনার লগইন পেজকে বদলাতে সাহায্য করে। আপনি লগইন ফর্ম, লেবেল আপনার সাইট এর লোগো, ব্যাকগ্রাউন্ড এবং কালার থেকে সবকিছু পরিবর্তন করতে পারেন – এই প্লাগইন দিয়ে।

Login Security Solution

file

Login Security Solution আপনার সাইট এর লগ-ইনে একটি খুব ভালো মানের নিরাপত্তা মাত্রা যোগ করে। বস্তুত, এটা ডিফল্ট লগইন পেজের নিরাপত্তা ব্যবস্থার উন্নতির উপর অনেক সুবিধা দেয়। যেমন পাসওয়ার্ড পরিবর্তন, রক্ষণাবেক্ষণের মোড, পাসওয়ার্ড কতটুকু শক্তিশালী তা পরীক্ষা সহ আরো অনেক কিছু করতে পারেন।

 Uber Login Logo

3-uber-login-logo

Uber Login Logo এই প্লাগিনটি খুব সিম্পল একটি লগইন প্লাগিন। যারা বিভিন্ন ধরনের অপ্রয়োজনীয় ফিচারগুলো এড়িয়ে যেতে চান তাদের জন্য এই প্লাগিনটি অসাম। শুধু মাত্র ব্র্যান্ড লোগো আপলোড করুন আর লগইন পেজ, সিম্পল কিন্তু অসাধারণ।

 Social Login

file-(6)

Social Login এই প্লাগিনটি ব্যাবহার করলে ইউজাররা তাদের সামাজিক যোগাযোগের মাধ্যমের একাউনটের মাধ্যমে আপনার সাইটে লগইন করতে পারবে।কোন প্রকার লগইন বা রেজিস্ট্রেশন এর প্রয়োজন নেই। এটি ২৫ টির বেশি সামাজিক যোগাযোগের মাধ্যমে জনপ্রিয় সাইটগুলো সহ যেমনঃ ফেসবুক, টুইটার, গুগল, GitHub, লিঙ্কডইন, Instagram, পেপ্যাল, OpenID এবং আরো অনেক গুলোর জন্য কাজ করে।

 Erident Custom Login and Dashboard

file-(5)

Erident Custom Login and Dashboard এই প্লাগিন দিয়ে শুধু লগইন পেজ নয় ড্যাশবোর্ড ও কাস্টমাইজ করতে পারবেন। এটি দিয়ে লগিন পেজের লোগো এবং ওয়ার্ডপ্রেস প্লাগিন-কাস্টমাইজ- লগইন পেজের ব্যাকগ্রাউন্ড / লগ-ইন স্ক্রিন এর কালার / ফর্ম, এবং আরো অনেক কিছু।

Custom Login Plugin

file-(1)

Custom Login Plugin  এই প্লাগিন দিয়ে ডিফল্ট ওয়ার্ডপ্রেসের লগইন পেজের উপর থেকে নিচ পর্যন্ত সবটুকু কাস্টমাইজ করে রিপ্লেস করতে পারবেন। এই প্লাগিন আপনার লগইন পেজকে রেস্পন্সিভ করে দেবে, এছাড়াও ব্যাকগ্রাউন্ড স্লাইডশো, সীমাহীন কালার স্কিম, এবং সামাজিক সংযোগ এর জন্য গুগল ফন্ট কে ইন্টিগ্রেটেড করার সাপোর্ট দেয়।

Theme My Login8-theme-my-login

Theme My Login এই প্লাগিন দিয়ে ওয়ার্ডপ্রেস লগইন, রেজিস্টার এবং আপনার সাইটের থিম অনুযায়ী পাসওয়ার্ড ভুলে গেছি পেজ কাস্টমাইজ করতে পারবেন। এটি Gravatar অপশন, কাস্টম লিঙ্ক এবং ইমেইল, থিম ইউজার প্রোফাইল, রি-ডাইরেক্ট অপশন এবং আরো অনেক কাস্টমাইজ করার সুযোগ দেয়।

 Google Apps Login

9-google-apps-login

Google Apps Login দিয়ে আপনি Google Apps ডোমেনের অধীনে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগকে খুব সহজ, নিরাপদ লগইন এবং ইউজারদের পরিচালনা করতে পারবেন।   

Move Login

file-(4)

Move Login এই প্লাগিন আপনার লগইন অ্যাড্রেস ফরম বদলে দেয়। যেমনঃ www.example.com/wp-login.php এটিকে বদলে  www.example.com/login করে দেবে। এই নতুন অ্যাড্রেস মনে রাখা খুব সহজ।

 Captcha on Login

file-(3)

বর্তমানে এটি খুবই সাধারণ ব্যাপার হ্যাকাররা আপনার ব্লগে ঢোকার চেষ্টা করে যাওয়া,
Captcha on Login প্লাগইনটি ব্যাবহার করলে হ্যাকাররা বার বার লগিন করার চেষ্টা করতে পারবেনা।

 Brute Force Login Prtection

13-brute-force-login-protec

Brute Force Login Protection এই প্লাগিন আপনার সাইটে যারা বার বার ভুল পাসওয়ার্ড ও ইউজারনেম দিয়ে লগইন করতে চায় তাদের থেকে প্রোটেকশন দেয়।

 

 

আরো পোস্ট দেখুন

comments