শিগ্রই আসছে মাইক্রোসফট সার্ফেস প্রো ৪

আগামী ২৯ এপ্রিল থেকে ১ মে এর মধ্যে নির্ধারিত মাইক্রোসফট বিল্ড কনফারেন্সে সার্ফেস প্রো ৪ সম্পর্কে ঘোষণা করা হবে এই ধারনা অনেকেই করছে। আশা করা হচ্ছে মাইক্রোসফট সার্ফেস ৪ মার্কেটে আসবে কিছু স্পেশাল ফিচার নিয়ে। পুর্বে সার্ফেস প্রো ২ ও ৩ মার্কেটের অন্যান্য ডিভাইস গুলো থেকে বেটার ফিচার নিয়ে এসেছিল এবং অ্যাপের প্রোডাক্ট গুলোর সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

 

surfacepro3-1-650-80

বরাবরের মতই সার্ফেস প্রো ৪ ল্যাপটপ থেকে ট্যাবলেটে রূপান্তরিত করা যাবে। অ্যাপেলের জিনপ্রিয় সব ডিভাইস থেকে বেটার এবং চমৎকার হার্ডওয়্যার ক্যাপাবিলিটি থাকবে নতুন এই ডিভাইসে। ইন্টেলের কোর এম প্রসেসর, চমৎকার ডিজাইন এবং দারুন ব্যাটারি ব্যাকআপ থাকবে এই সার্ফেস প্রো ৪ ডিভাইসে। তাই আশা করা হচ্ছে মাইক্রোসফট তাদের এই নতুন প্রোডাক্ট দিয়ে মার্কেটে ভালো একটা সারা ফেলবে।

 

surfacepro3-12-650-80

পুর্বের সার্ফেস প্রো ৩ এর ডিসপ্লে ১২ ইঞ্চি হলেও সার্ফেস প্রো ৪ আসছে ১২ ও ১৪ ইঞ্চি ডিসপ্লে নিয়ে। মাইক্রোসফট সার্ফেস এর জেনারেল ম্যানেজারের ব্লগ পোষ্ট হতে জানা যায়, সার্ফেস প্রো ৩ এর সাথে বেশ মিল রেখেই সার্ফেস প্রো ৪ তৈরি করা হয়েছে। সার্ফেস প্রো ৩ এর মতই কভার, পাওয়ার অ্যাডেপ্টার, ইথারনেট অ্যাডেপ্টার, ডকিং স্টেশনসহ আরও অনেক কিছুই রয়েছে নতুন সার্ফেস প্রো ৪ ডিভাইসে। অন্যদিকে ইন্টেলের ৫ম প্রজন্মের কোর এম প্রসেসর ব্যবহারের মাধ্যমে সার্ফেস প্রো ৪ কে আরও ওজনে হালকা ও আকর্ষিণীয় ডিজাইনে তৈরি করা হয়েছে।

 

surfacepro3-17-650-80

মাইক্রোসফট এই প্রথম তাদের সার্ফেস প্রো ৪ ডিভাইসে ১ টেরাবাইট স্টোরেজের ব্যবস্থা করতে যাচ্ছে। ডিজাইন ও ট্রেড রিপোর্ট হতে জানা যায়, নতুন সার্ফেস প্রো ৪ ডিভাইস উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত হবে, এর ডিসপ্লে রেজুলেশন ২১৬০x১৪৪০ এবং ১ টেরাবাইট স্টোরেজের সাথে থাকবে ১৬ জিবি র‍্যম। এক্সবক্স গেম স্টিমিং এর ব্যবস্থাও থাকবে সার্ফেস প্রো ৪ ডিভাইসে। এই বছরের সর্বোচ আক্টোবর মাসের মধ্যে মার্কেটে পাওয়া যাবে এই ডিভাইসটি এবং দাম হতে পারে আনুমানিক ৫৭৫ ইউরো থেকে ১৩০০ ইউরোর মধ্যে।

 

তাহলে আজ এই পর্যন্তই। পরবর্তিতে আবারও হাজির হবো নতুন কোন প্রযুক্তি বিষয়ক তথ্য নিয়ে। সেই পর্যন্ত ভালো থাকুন, সুস্থ থাকুন আর সোর্সটিউনের সাথে থাকুন। আর হ্যাঁ টিউন কেমন হয়েছে জানাতে ভুলবেন না, আপনাদের উৎসাহই আরও ভালো টিউন উপহার দেয়ার অনুপ্রেরণা যোগাবে। ফেসবুকে আমি

 

আরো পোস্ট দেখুন

comments