ওডেস্ক, ইল্যান্স, ফ্রীল্যান্সার বাদে যেখানে মিলবে এসইও কাজ

প্রিয় বন্ধুরা আশা করি আপনারা ভালো আছেন, আপনারা ভালো থাকেন সেই শুভ কামনা করি সবসময়। আপনারা যারা এসইও নিয়ে  বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করেন তারা অনেকেই হয়তো জানেন না যে, ওডেস্ক, ফ্রীল্যান্সার, ইল্যান্স বাদে আরও কোথায় এসইও নিয়ে কাজ পাওয়া কিংবা কাজ করা যেতে পারে। তাই তাদের জন্য আমার আজকের টিউন। ওডেস্ক, ফ্রীল্যান্সার, ইল্যান্স অথবা পিপলপার আওয়ার বাদেও যে এসইও কাজ করার মার্কেটপ্লেস থাকতে পারে সেটা যে বন্ধুদের জানা ছিলো না তাদের জন্য আসলেই একটি সু-খবর বলতে পারেন। সত্য বলতে কি এসইও অপটিমাইজারদের জন্য যে আরও স্পেশালভাবে কত প্রকার এসইও কাজের মার্কেটপ্লেস আছে এবং সেখান থেকে যে কি পরিমান উপার্জন করা যায় সেটা হয়তো আপনারা অনেকেই ভাবতেও পারবেন না।

SEO-Work

আপনি এসইও  উপর ফ্রীল্যান্সিং করার জন্য নিচে যে মার্কেটপ্লেসগুলোর তালিকা পাচ্ছেন সে সমস্ত মার্কেটপ্লেসগুলোতে সাধারনত আপনি সার্ভিস প্রদান করতে পারবেন। এইসব মার্কেটপ্লেসগুলোতে আপনি খুব কম ডলারে ভালো মানের একটা সার্ভিস দিবেন। যদি আপনার দেওয়া সেবাই ক্লায়েন্ট সেটিসফাই হয়, তাহলে দেখবেন আপনার পরবর্তী সার্ভিসে ১০০ ভাগ ক্লায়েন্ট এর মধ্যে থেকে ৬০ ভাগ ক্লায়েন্ট আপনার সাথে বড় ধরণের কোন প্রোজেক্ট করার জন্য যোগাযোগ করবে।

তাহলে আর কথা বারিয়ে লাভ নেই, দেখি নিই সেই সমস্ত সাইটগুলোঃ

১. এসইও ক্লার্ক – https://www.seoclerk.com

২. এসইও মার্টস – www.seomarts.com

৩. বাইসেল এসইও – www.buysellseo.com/

৪. দি এসইও মার্কেটপ্লেস – http://www.theseomarketplace.com/

৫. ফিভার এসইও – http://www.fiverseo.com/

৬. এসইও চেকআউট – http://seocheckout.com/

৭. ডিজিটাল পয়েন্ট –https://forums.digitalpoint.com/forums/services.60/

৮. গিগ ক্লার্ক – http://gigclerk.com/

৯. মন্সটার ব্যাকলিঙ্ক – www.monsterbacklinks.com/

১০. এইচপি ব্যাকলিঙ্ক – www.hpbacklinks.com/

১১. ওরিওর ফোরাম – http://www.warriorforum.com/warrior-special-offers/

১২. এসইও জার – www.seozaar.com/browse/

১৩. বান্ডেল এসইও – bundleseo.com/marketplace/

১৪. ফিভার – https://www.fiverr.com/

আশা করি আজকে থেকে আপনারা আরও ভালো ইনকাম করতে পারবেন এবং সেই সাথে আপনাদের সবার জন্য শুভ কামনা।

আমি নিজেকে একজন ফ্রিল্যান্সার হিসেবে পরিচয় দিতে বেশি পছন্দ করি, তার মুল কারণ হচ্ছে গত ৪ বছর যাবত এই পেশার সাথে জড়িত আছি এবং উপহার হিসেবে ২০১৪ সালে মার্চে BASIS থেকে আউটসোর্সিং Award অর্জন লাভ করি। তবে এর পাশাপাশি ব্লগে লিখতে গিয়ে একদিন অনেক বেশি ভালোলাগা তৈরি হয়ে যায়। আর সেই থেকেই ব্লগে লেখালেখি শুরু করেছিলাম এবং এখনও লিখছি। মাঝে মাঝে এসইও নিয়ে কাজ করি তাই যতটুকু জানি সেই থেকে বন্ধুদের সাথে শেয়ার করি। আমার সাথে যোগাযোগ করতে ইমেল করুনঃ sangma2006@gmail.com

আরো পোস্ট দেখুন

comments