ব্রানো ই-কমার্স আর্টিকেল রাইটিং প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরষ্কার বিতরণ

Writing competitions

সাম্প্রতিক সময়ে শেষ হয়ে গেল ব্র্যানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতা। গত ১৫ই এপ্রিল ২০১৫ থেকে ১৪ই মে ২০১৫ পর্যন্ত ব্র্যানো ডট কম এর স্পন্সরে ও সোর্সটিউন ডট কম এর যৌথ উদ্যোগে “ব্রানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতা” অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় ই-কমার্স বিষয়ে প্রতিযোগীরা তাদের লেখা সোর্সটিউন ডট কম সাইটে প্রকাশ করেন।

ব্রানো ই-কমার্স রাইটিং প্রতিযোগিতায় মোট অংশগ্রহনকারী ছিলেন ৪২ জন। প্রতিযোগীদের মাধ্যমে মোট আর্টিকেল প্রকাশিত হয় ৭৫টি এবং এর মধ্যে ১৭টি আর্টিকেল কপি রাইটিং সংক্রান্ত নীতিমালা ভঙ্গের কারনে বাদ পরে যায়। বাকি ৫৮টি আর্টিকেল এর মধ্যে থেকে বিচার বিশ্লেষণ এর মাধ্যমে ৩টি আর্টিকেল নির্বাচিত করা হয়।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় আর্টিকেল নির্বাচনের ক্ষেত্রে আর্টিকেলের কোয়ালিটি, সবচেয়ে বেশি পঠিত পোষ্ট এবং সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া লাইক ও শেয়ারের দিকে নজর দেয়া হয়। এই প্রক্রিয়ায় বিচার বিশ্লেষনের মাধ্যমে ৩টি আর্টিকেল প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

গত ২৬শে মে ২০১৫ তারিখে বিকাল ৪টায় এক আনুষ্ঠানের মধ্যমে ব্রানো ই-কমার্স আর্টিকেল রাইটিং প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষনা করে তাদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যানো ডট কমের প্রধান নির্বাহী রাজীব রায়, সোর্সটিউন ডট কমের প্রতিষ্ঠাতা এভিনিউ সাংমা এবং চট্রগ্রামের বিভিন্ন মাধ্যমের সাংবাদিকসহ আরও অনেকেই।

এই প্রতিযোগিতা বিষয়ে জানতে চাইলে ব্র্যানো ডট কম এর প্রধান নির্বাহী রাজীব রায় বলেন, মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান শিক্ষা এবং আধুনিক সমাজের মানুষকে ই-কমার্স বিষয়ে উদ্বুদ্ধ করে তোলার জন্যই আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছিলাম এবং প্রতিযোগিতার মাধ্যমে ব্র্যানো ডট কম সর্বসাধারনের আরও কাছাকাছি যেতে পেরেছে ও সবাই ই-কমার্স বিষয়ে আরও স্পষ্ট ধারনা লাভ করতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন, ব্র্যানো ডট কম ভবিষ্যতে আরও এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করবে।

এই বিষয়ে সোর্সটিউন ডট কম (sourcetune.com) এর প্রতিষ্ঠাতা এভিনিউ সাংমা বলেন, প্রতিযোগিতাটির মাধ্যমে বর্তমান তরুন সমাজের অনেকেই প্রযুক্তি শিক্ষার প্রতি আরও বেশি আগ্রহী হয়েছে এবং তারা ই-কমার্স এর বিভিন্ন বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পেরেছে।

আরো পোস্ট দেখুন

comments