বদলে যাচ্ছে বাংলাদেশ, সেই সাথে প্রতিদিন বাড়ছে অনলাইন কেনাকাটা

“Branoo e-Commerce Writing Competition”

Online-Shopping From your home

Branoo.com হলো বাংলাদেশের একটি ব্র্যান্ড ভিত্তিক অনলাইন দোকান। বিশ্বের শীর্ষ নির্মাতাদের তৈরি বিভিন্ন ব্র্যান্ডেড পণ্য কেনার জন্য ব্র্যানো উৎসাহীত করে। ব্র্যানো কোন রকম ঝামেলাহীনভাবে ক্যাশ অন ডেলিভারী এবং বিকাশের মাধ্যমে সঠিক মূল্যের পণ্য কেনার প্রস্তাব দেয়। গ্রাহকের সন্তুষ্টিই ব্র্যানোর মূলনীতি।

সোর্স টিউন এবং ব্র্যানো ডট কমকে ধন্যবাদ এমন একটি প্রতিযোগিতা আয়োজন করার জন্য। ফেসবুকে বসলেই শুধু চোখ পরে অনলাইনের মাধ্যমে কেনাকাটার ওয়েবসাইটের ফেসবুক এ্যাডসগুলো, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও এত দ্রুত সেক্টরটির উন্নতি হচ্ছে দেখে আমার এত বেশী ভালোলাগা তৈরি হয়ে গেলো তা আমি নিজেই জানিনা। প্রতিদিন কি ধরনের পণ্য এই অনলাইনে কেনাকাটার ই-কমার্স সাইটগুলো বাজারজাতকরন করছে তা দেখতে ভুলিনা। সময় পেলেই আমার কিছু প্রিয় সাইটে চলে যায়, আর ভালোলাগা থেকেই দেখা অন্যদিকে এটা তো আছেই অনলাইনে পণ্যগুলো আমার অফলাইন থেকে দেখতে অনেক বেশী ভালোলাগে । সারিসারি করে সাজানো থাকে পছন্দের পণ্যগুলো একটার পর একটা দেখে দেখে কিনতে না পারলে দেখতে ভালোলাগে তাই দেখা। আর প্রথম অনলাইনে কেনাকাটা করি একটি জনপ্রিয় অনলাইন শপিরমল থেকে প্রয়োজনীয় কিছু জিনিস। আর পণ্য বুঝে মুল্য পরিশোধ তো আছেই আর কি চাই? সেই থেকে আমি অফলাইন থেকে অনলাইনে বেশী পছন্দ করি প্রয়োজনীয় জিনিস কিনতে, বাংলাদেশে অনলাইনে কেনাকাটার সেক্টরটি যারা উন্নতি করছেন তাদের প্রতি ধন্যবাদ জানাতে একটুও ভুল করছি না। একটা সময় ছিল বিদেশে যেখানে অনলাইন কেনাকাটা হচ্ছে অনেক আগে থেকেই, সেখানে বাংলাদেশের অনেক মানুষই আমার মত ছিল অন্ধ, অনলাইনে কেনাকাটা মানে কি সেটাই হয়তো জানেন না, কিন্তু আজ অবিশ্বাস্য হলেও সত্য অনলাইনে পণ্য কিনছি মাউসের ক্লিকেই।

বাংলাদেশ যে ডিজিটাল হচ্ছে তার বাস্তব প্রমান E-commerce Sector Development in Bangladesh. উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এভাবেই প্রিয় বাংলাদেশে ক্রমশ বাড়ছে অনলাইনে প্রসার হচ্ছে অনলাইন কেনাকাটার। ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে ক্রেতারা নিজের অর্ডার করা পণ্য ডেলিভারি পেয়ে তারাও আগ্রহী হয়ে উঠছেন অনলাইন কেনাকাটায়। পণ্য বুঝে, মূল্য (ক্যাশ অন ডেলিভারি) পরিশোধের সুযোগে অনলাইন কেনাকাটায় ক্রেতাদের অনেক বেশী করে আগ্রহ করে তুলছে। নগরজীবনের ব্যস্ততায় মাঝে একটু স্বস্তি করে দিচ্ছে এই অনলাইন শপিংমল গুলো। আর অন্যদিকে ইন্টারনেট সহজ করে দিচ্ছে ক্রেতার জীবনাচরণ। বদলে যাচ্ছে বাংলাদেশ, সেই সাথে প্রতিদিন বাড়ছে অনলাইন কেনাকাটা।

ভালো লাগলে আর্টিকেলটি শেয়ার করতে ভুল করবেন না।

 

আরো পোস্ট দেখুন

comments