প্রিয় ডটকমে সিলিকন ভ্যালির কোম্পানির বিনিয়োগ

প্রিয় ডটকমে বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সিলিকন ভ্যালির প্রতিষ্ঠান ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল। এর মধ্য দিয়ে বাংলাদেশের তথ্য প্রযুক্তিতে এই প্রথম যুক্ত হচ্ছে সিলিকন ভ্যালির কোন প্রতিষ্ঠান।

সোমবার রাজধানীর ডেইলি স্টার ভবনে এক সংবাদ সম্মেলন এ কথা জানানো হয়।

IMG_9371

সংবাদ সম্মেলনে বিনিয়োগের পরিমাণ জানানো না হলেও টেক ইন এশিয়া নামের একটি ওয়েবসাইটে এর পরিমাণ ২ কোটি ডলার বলে উল্লেখ করা হয়েছে। বাংলাদেশি স্টার্টআাপের জন্য ফেনক্স এ বিনিয়োগ করবে বলেও ঐ প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ফেনক্সের মাধ্যমে বাংলাদেশে বিদেশি বিনিয়োগের ধারা সূচিত হলো। এর ফলে বিশ্বের অন্যান্য কোম্পানিগুলোও বিনিয়োগে উৎসাহ পাবে।

তিনি আরও বলেন, বর্তমানে সারা বিশ্ব ডিজিটাল ইকোনমির প্রস্তুতি নিচ্ছে। বাংলাদেশের এই প্রস্তুতি থেকে সরে থাকার সুযোগ নেই। এজন্য সরকার প্রযুক্তি খাতে বরাদ্দকৃত ১ হাজার কোটি টাকার যথাযথ প্রয়োগ নিশ্চিত করবে।

সংবাদ সম্মেলনে ফেনক্স ভেঞ্চারের ভাইস প্রেসিডেন্ট কাইল ক্লিং জানান, বিশ্বের বিভিন্ন দেশের স্টার্টআপ প্রতিষ্ঠানে ফেনক্স বিনিয়োগ করে থাকে। বাংলাদেশে প্রিয় ডটকমের বিনিয়োগ করতে যাচ্ছে।

প্রয়োজনীয় বিনিয়োগ পেলে বাংলাদেশ থেকে ফেইসবুক বা গুগলের মতো বৃহৎ প্রতিষ্ঠানের যাত্রা শুরু হতে পারে বলেও জানান তিনি।

প্রিয় ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন বলেন, বর্তমানে আমাদের সাইটের মাসিক ভিজিটর ৩০ লাখ। আগামী বছরের মধ্যে এই সংখ্যাটাকে ১ কোটিতে নিয়ে যেতে চাই।

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ এই লক্ষ্যে পৌঁছুতে এবং বাংলা ভাষায় আরও বেশি কনটেন্ট তৈরিতে সহায়তা করবে বলেও জানান তিনি।

ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ  উপলক্ষে প্রিয় ডটকম তাদের পোর্টালে প্রশ্ন/উত্তর নামে একটি আলাদা সেবা যোগ করেছে। এখানে যে কোন প্রশ্ন করলে একদিনের মধ্যেই উত্তর দেওয়া হবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়।

অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের সাধারণ অংশীদার এবং প্রধান নির্বাহী আনিসুজ্জামান, সিম্ফনি পরিচালক রেজওয়ানুল হক, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শাখাওয়াত হোসাইন, অভিনেতা আফজাল হোসেন।

ফখরুদ্দিন মেহেদী

Source: http://techshohor.com/news/24798

আরো পোস্ট দেখুন

comments