পুরনো সেই দিনের কথা ফেসবুকে

গত বছর আজকের দিনে কি পোস্ট দিয়েছিলেন সেটা নিশ্চয়ই আপনার মনে নেই। কিন্তু চাইলেই আপনি সেটা দেখতে পারবেন। নির্দিষ্ট দিনে ফেসবুকে আপনার কর্মকাণ্ড সম্পর্কে জানাতে ফেসবুক চালু করেছে নতুন একটি অপশন।

এর মাধ্যমেই পুরনো স্মৃতির গলিতে চলে যেতে পারবেন আপনি। নির্দিষ্ট দিনে ফেসবুকে কী শেয়ার দিয়েছিলেন সেটাও দেখানো হবে আপনাকে। আর ফেসবুক নতুন এই ফিচারের নাম দিয়েছে ‘অন দিজ ডে’।

দ্য ভার্জ জানিয়েছে, দুই বছর আগে ফেসবুক কর্তৃপক্ষ এই ফিচারটি নিয়ে কাজ শুরু করে।  অবশেষে তারা এটি চালু করার সিদ্ধান্ত নেয়।

ফেসবুক ব্যবহারকারীরা ‘অন দিজ ডে’ নামক একটি পেজ পাবেন যেখানে গেলে তাদের নির্দিষ্ট দিনের পুরনো কর্মকাণ্ড দেখতে পারবেন। এ ছাড়া পেজটি থেকে আপনি চাইলে নোটিফিকেশন পেতে পারেন যাতে প্রতিদিনই আপনার আগের বছরের কর্মকাণ্ডগুলোর খবর পেতে পারেন।

তবে পুরনো স্মৃতির গলিতে ঢুকে যেন আপনার মন খারাপ না হয় সেজন্য কিছু কনট্যান্ট দেখাবে না ফেসবুক। যেমন কারো মৃত্যু বা কোনো দুর্ঘটনার ছবি বা পোস্ট সরিয়ে রাখা হবে আপনার নজর থেকে।

বর্তমানে শুধু যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন, তবে কিছুদিনের মধ্যেই সবার জন্য উম্মুক্ত হবে পুরনো দিনে ফিরে যাওয়ার ভার্চুয়াল সুযোগ।

আরো পোস্ট দেখুন

comments