নিয়ন্ত্রণ করুন অন্যের কম্পিউটার

সবাইকে নববর্ষের অগ্রিম শুভেচ্ছা। আপনার পহেলা বৈশাখ যেমনি কাটুক সে চিন্তা বাদ দিয়ে এখন একটু নড়েচড়ে বসুন। কারন আজ আমি আপনাদের পরিচয় করিয়ে দিব এমন একটি সফটওয়্যারের সাথে যার মাধ্যমে আপনি যেকোনো কম্পিউটার নিয়ন্ত্রন করতে পারবেন। এই সফটওয়্যার দিয়ে নিয়ন্ত্রণ করুন অন্যের কম্পিউটার সফটওয়্যারটির নাম Teamviewer.

এখন কাজের কথায় আসি। এই সফটওয়্যারটি ব্যবহার করতে হলে আপনার প্রয়োজন হবে ইন্টারনেট কানেকশন। আপনি যে কম্পিউটার অ্যাক্সেস করতে চান সে কম্পিউটারে এই সফটওয়্যার ইন্সটল করা থাকতে হবে। অনেক সময় দেখা যায় আপনার কোন ফ্রেন্ড বা পরিচিত কেও কম্পিউটারে কোন কাজ পারছে না। তখন এই সফটওয়্যার ব্যবহার করে আপনি সে কাজ করে দিতে পারবেন। আসুন দেখা যাক কিভাবে আমরা এই সফটওয়্যার দিয়ে অন্য কম্পিউটার নিয়ন্ত্রন করব।

প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করুন। নিচে ডাউনলোড লিঙ্ক দিয়ে দিলাম। কোন রকম সিরিয়াল কী দরকার হবে না। ইন্সটল করে রান করান। নিচের মত আসবে-

11আপনি যদি অন্যের কম্পিউটারে অ্যাক্সেস পেতে চান তাহলে অপর প্রান্তের কম্পিউটারে Teamviewer  এর  আইডি এবং পাসওয়ার্ডটি আপনার কম্পিউটারে পার্টনার আইডি তে লিখুন। এরপর “Connect To Partner” এ ক্লিক করুন।

12

ব্যাস আপনার কাজ শেষ। কিছুক্ষণ অপেক্ষা করে দেখুন একটি নতুন উইন্ডো ওপেন হয়েছে যেখানে আপনি নিচের মত চিত্র দেখতে পারছেন। আশা করি এখন আমার আর কিছুই বলার প্রয়োজন নেই। আপনি এই সফটওয়্যার এর মাধ্যমে চ্যাট, ভিডিও কল, অডিও কল ও অন্য কম্পিউটার থেকে ফাইল ট্রান্সফার করতে পারবেন।বুঝতে কোন সমস্যা হলে কমেন্ট করবেন আশা করি।

14

ফাইল ডাউনলোড লিঙ্ক-http://fs40.filehippo.com/7676/ecf1ce974972417e9246fe598c940cbb/TeamViewer_Setup.exe

ফেসবুকে আমি – www.facebook.com/fashopnil

আরো পোস্ট দেখুন

comments