নখ সুন্দর ও আকর্ষণীয় রাখার সঠিক পরামর্শ

নখ সুন্দর ও আকর্ষণীয় রাখতে কে না চাই? তাই আপনাদের জন্য নখের বিশেষ যত্ন সম্পর্কে বিশেষ কিছু গুরুত্বপূর্ণ টিপস দিতে চাই। আর সেই জন্য জেনে নিন আপনাদের নখ সুন্দর ও আকর্ষণীয় রাখার সহজ উপায়ঃ

নখ আকর্ষণীয় রাখার গোপন টিপস

আরো পড়ুনঃ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ৪টি প্রাকৃতিক খাবার

নখের যত্নের জন্য যেসব সরঞ্জাম প্রয়োজনঃ
নখ আমাদের সবার প্রিয় এবং এর যত্ন নেওয়া বিশেষ প্রয়োজন। ঝামা-পাথর ফ্রুটস্ক্রাব, ময়েশ্চারাইজার, টোনার, ব্রাশ, নেইল শাইনার, অরেঞ্জ স্টকি, টো-নেইল নিপার,নেইল কাটার, গোলাপজল ইত্যাদি প্রয়োজন নখের যত্নের জন্য।

যেভাবে আপনার নখের যত্ন নেবেনঃ
প্রথমে একটি প্লাস্টিকের গামলার উপর কুসুম গরম পানি নিয়ে তাতে একটি মিনি প্যাকেট শ্যাম্পু গুলিয়ে নিন। এরপর কয়েক ফোটা গোলাপজল দিয়ে তার মধ্যে আপনার হাত ও পা ভিজিয়ে রাখুন। তারপর কিউটিক্যল দিয়ে আপনার নখের চারপাশের চামড়া পরিস্কার করুন। চেষ্টা করবেন নখের ভেতরের ময়লা পরিস্কার করতে অরেঞ্জ স্কটি ব্যবহার করতে। যদি আপনার নখের চারপাশে মরা চামরা থাকলে তা টো-নেইল-নিপার দিয়ে সাবধানে কেটে ফেলুন। আবার পানির ভেতর হাত ও পা ডুবিয়ে রেখে কিছুক্ষণ পর তুলে ফেলে ভালো তোয়ালে দিয়ে ভালোভাবে মুছে ময়েশ্চারাইজার ক্রিম বা লোশন ব্যবহার করুন।

নখের যত্নের কিছু গুরুত্বপূর্ণ টিপসঃ
১. ছোট করে নখ কাটলে, এতে ময়লা বেশী জমবেনা
২. মনে রাখবেন ম্যানিকিউর করার আগে আপনার হাতে যদি তেল জাতীয় কোন পদার্থ থাকে তা ভালোভাবে ধুয়ে ফেলুন।
৩. আপনার নখের শুষ্কতা কমাতে এবং নখ ভেঙ্গে যাওয়া রোধ করার জন্য নখে আপনি ক্যাস্টারা অয়েল বা অলিভ আয়েল ম্যাসেজ করতে পারেন।
৪. আপনার নখ সব সময় শুকনা রাখুন, তাতেকরে ব্যাক্টেরিয়া কম জন্মাবে না।

আশাকরি আপনাদের উপরের টিপস গুলি অনেক বেশী কাজে লাগবে। সৌন্দর্য বিষয়ক যে কোন প্রশ্ন করতে আমাদের যে কোন পোষ্টে কমেন্ট করুন। আমরা আপনার প্রশ্নের যথাসাধ্য উত্তর দেবার চেষ্টা করবো।
রূপচর্চা, রান্না-বান্না, স্বাস্থ্য-সেবা সহ মেয়েদের সকল বিষয়ে নিয়মিত টিপস পেতে সোর্স টিউনের সঙ্গেই থাকুন, সাথেই থাকুন।

আরো পোস্ট দেখুন

comments