খেলার টিকেট প্রাপ্তি সহজ হবে ই কমার্সের মাধ্যমে

cricket-match_3Branoo.com বাংলাদেশের একটি জনপ্রিয় ই কমার্স সাইট। এই সাইট এ বর্তমানে ছেলে-মেয়েদের সব রকম পোশাক, জুয়েলারি , কসমেটিকস, পারফিউম ইত্যাদি পাওয়া যায়। ব্রানো.কম বর্তমানে বাংলাদেশের অন্যান্য ই কমার্স সাইটের মত বাংলাদেশের ই কমার্স কে জনপ্রিয় করতে উল্লেখযোগ্য ভুমিকা পালন করছে।

বর্তমানে ই কমার্স আমাদের দেশে ব্যাপকভাবে বিস্তৃতি লাভ করছে। ডিজিটাল বাংলাদেশের লক্ষণ এটি। বিশ্বের উন্নত দেশগুলো ই কমার্সে অনেক এগিয়ে। ই কমার্স মানুষের জীবনযাত্রার মানকে উন্নত করে। ই কমার্সের মাধ্যমে মানুষের যেমন কর্মক্ষেত্র তৈরি হচ্ছে তেমনি মানুষের মূল্যবান সময়ের অপচয় অনেকাংশে কমছে। এছাড়াও ই কমার্স মানুষের কাজকে অনেক সহজ করে দেয়।

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন পণ্যের জন্য ই কমার্স সাইট গড়ে উঠছে। ছেলেদের এবং মেয়েদের পোশাক, ঘড়ি, জুতা সহ অনেক কিছুই এখন ই কমার্সের মাধ্যমে বিক্রয় হয়। নতুন করে বাসের টিকেট বিক্রি শুরু করেছে SHOHOZ.COM । হোম ডেলিভারির মাধ্যমে যেকোনো বাসের টিকেট পৌঁছে যায় ভোক্তার নিকট।

এতো গেল বাসের টিকেটের কথা। বাংলাদেশের খেলার টিকেট বিক্রির বেবস্থা যদি ই কমার্সের মাধ্যমে করা যায় তাহলে অনেক মানুষ উপকৃতই হবে। যখন বাংলাদেশের ক্রিকেট ম্যাচের টিকেট কোন নির্দিষ্ট ব্যাংকের নির্দিষ্ট কিছু শাখায় ছাড়া হয় তখন দেখা যায় সেই ব্যাংকগুলোয় তখন তিল ধারণের ঠাই থাকে না। এছাড়া এই টিকেট সংগ্রহ করতে পারাটা অনেক বেশী ঝামেলার। অনেকেই আগের দিন রাত থেকে ব্যাংকের সামনে জড়ো হয়েও পরেরদিন টিকেটের দেখা পান না। অনেক সময় দেখা যায় টিকেট চলে যায় ব্ল্যাকে। টিকেট তখন কিনতে হয় দিগুন বা তিনগুন মূল্য দিয়ে। এক্ষেত্রে টিকেট বিক্রির বাবস্থা ই কমার্সের মাধ্যমে করা হলে মানুষকে আর কষ্ট করে আগের দিন থেকে লাইনে দারিয়ে থাকতে হবে না। টিকেট কিনতে অযথা সময়ও নষ্ট হবে না। ইতিমধ্যে Bikroy.com এর মত সাইটে টিকেট বিক্রি শুরু হয়েছে। তবে তা অফিসিয়াল নয়। বাংলাদেশের ক্রিকেট ম্যাচের টিকেট বিক্রয়ের বাবস্থা যদি ই কমার্সের মাধ্যমে করা হয় তাহলে উপকৃত হবে অনেক মানুষ। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে টিকেট বিক্রির বাবস্থাটি ই কমার্সের আওতাধীন করার বিষয়ে চিন্তা করার অনুরোধ রইল।

আমি ফেসবুকেঃ- www.facebook.com/fashopnilএখানে ক্লিক করুন

আরো পোস্ট দেখুন

comments