এক ক্লিকেই বন্ধ করুন আপনার পিসির অনাকাঙ্ক্ষিত সব আটো আপডেট

পিসিতে ইন্টারনেট কানেকশন দিলে অনেক সময় দেখা যায়, ব্যবহার না করা হলেও ডাটা খরচ হচ্ছে । আর যারা লিমিটেড ডাটা প্যাক ইউজ করেন, তাদের জন্য এটা খুব বড় ধরনের সমস্যার সৃষ্টি করে ।  আর এই সমস্যার মূল কারন হিসেবে রয়েছে, আপনার পিসির উইন্ডোজে সচল থাকা সব আটো আপডেট গুলো । এই আটো আপডেট গুলো ইন্টারনেট কানেশন পাওয়ার সাথে সাথে দ্রুত গতিতে ডাটা খরচ করিয়ে থাকে । আপনার পিসিতে কোন কোন আটো আপডেট চালু করা আছে সেটা খুঁজে বের করে বন্ধ করা যেমন বিরক্তিকর আবার একটু কম অভিজ্ঞদের কাছে বেশ কষ্টদায়ক । তাই আপনাদের সাথে আমি আজ ছোট একটা সফটওয়্যার শেয়ার করবো যার মাধ্যমে খুব সহজেই বিরক্তিকর সব আটো আপডেট মাত্র এক ক্লিকেই বন্ধ করতে পারবেন ।

আপডেট ফ্রিজার

যে সফটওয়্যারটির মাধ্যমে কাজটি করবেন, তার নাম হচ্ছে আপডেট ফ্রিজার । তাহলে প্রথমেই মাত্র ২ মেগাবাইটের সফটওয়্যারটি ডাউনলোড করেনিন । আমি পোর্টেবল ফাইলটি ডাউনলোড করেছি, আপনারা চাইলে অফিশিয়াল সাইট থেকে ইন্সটলেশন ফাইলও ডাউনলোড করতে পারেন ।

 

আপডেট ফ্রিজার ডাউনলোড (অফিশিয়াল)

আপডেট ফ্রিজার ডাউনলোড (ড্রপবক্স)

 

 

ডাউনলোড শেষ হলে ফাইলটি এক্সট্রাক্ট করুন । এবার ফোল্ডারের মধ্যে থেকে UpdateFreezer ফাইলটি রান করুন ।

1

সফটওয়্যারটি ওপেন হওয়ার পর আপনার পিসির সকল আটো আপডেটের বন্ধ বা সচল অবস্থার তথ্য শো করবে । এবার আপনার প্রয়োজন অনুযায়ী আপডেটার গুলোকে ইনেবল বা ডিসেবল করুন । সব ডিসেবল করতে চাইলে Disable All বাটনে ক্লিক করুন ।

2

দেখবেন সকল আপডেট একসাথে ডিসেবল হয়ে যাবে তারপর সফটওয়্যারটি ক্লোজ করে দিন ।

3

আজ এই পর্যন্তই । পরবর্তি আবারও হাজির হবো প্রযুক্তি বিষয়ক আরও অনেক তথ্য নিয়ে । আর হ্যাঁ টিউন কেমন হয়েছে জানাতে ভুলবেন না, আপনাদের উৎসাহই আরও ভালো টিউন উপহার দেয়ার অনুপ্রেরণা যোগাবে । ফেসবুকে আমি

আরো পোস্ট দেখুন

comments