একজন মেয়ের মাঝে যে “খারাপ” দিকগুলো থাকা প্রয়োজন

loveandlove
(SourceTune.Com): একজন পারফেক্ট সঙ্গিনীর খোঁজে জীবন পার করে দিয়েছেন? নিখুঁত শরীর, উজ্জ্বল গায়ের রঙ, আপনার সব কথাই শোনে এমন একটি মেয়ে চেয়েছেন আজীবন? তাহলে জেনে নিন, ভুলটা কিন্তু সেখানেই করছেন! আপনার কল্পনার সেই “পারফেক্ট” সঙ্গিনীর সাথে অল্প কিছুদিনেই বোর হয়ে যাবেন আপনি, কিংবা সে আগ্রহ হারিয়ে ফেলবে আপনার প্রতি।

বরং, যদি দীর্ঘ ও সুখী সম্পর্ক চান তাহলে সঙ্গিনীর মাঝে কিছু ত্রুটি থাকা অত্যাবশ্যক। আপাত দৃষ্টিতে সব ছেলের কাছেই মেয়েদের এই ব্যাপারগুলো খারাপ। কিন্তু আসলে ব্যাপারটি হচ্ছে, যাদের সঙ্গিনীর মাঝে এই ত্রুটিগুলো আছে সেসব পুরুষেরা আসলে ভাগ্যবান! চলুন জানি এমন ১০টি ত্রুটির কথা।

১) সঙ্গিনী সারাদিনে অসংখ্যবার খোঁজ নেন আপনার? অনেক বেশী খেয়াল করেন আপনার সব জিনিসের? হ্যাঁ, আপনি হয়তো তাতে খুব বেশী বিরক্ত হন। তাহলে জেনে রাখুন, পৃথিবীতে খুব বেশী পুরুষের ভাগ্যে এমন নারী জোটেনা, যে কিনা প্রিয় পুরুষের সব দিকে নিজেই খেয়াল রাখে।

২) আপনার পছন্দের মেয়েটি কি স্বাধীনচেতা একটু বেশী? জেনে রাখুন, এটা আপনার জন্য আশীর্বাদ। একজন স্বাধীনচেতা নারী কখনোই কারো ওপরে বোঝা হবেন না বরং কদমে কদম মিলিয়ে চলবেন আর আপনার জীবনের ভারও লাঘব করবেন অনেকটাই।

৩) সঙ্গিনী কি প্রায়ই আপনার দোষ এবং ভুল ধরিয়ে দেন? বলাই বাহুল্য যে এতে মারাত্মক বিরক্ত হন আপনি। কিন্তু জেনে রাখুন, তিনি আপনাকে কষ্ট দেবার জন্য এটা করেন না। বরং দুনিয়া যে আপনার কোন খুঁত ধরতে না পারে, সেই চেষ্টা করেন। দিন শেষে আপনারা দুজন একই টিমে, তাই অযথা মন খারাপ করবেন না।

৪) তিনি কি প্রায়ই আপনাকে ছেড়ে চলে যাবার হুমকি দেন আর এই বিষয়টি নিয়ে আপনি বিব্রত হন? হারিয়ে ফেলার ভয় আসলে ভালোবাসার বন্ধনকে মজবুত করে।

৫) কেবল পেশা নিয়েই না, আপনার জীবনের সবদিকেই উন্নতি করার জন্য চাপ প্রয়োগ করেন আপনাকে? এটার জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হয় সত্যি, তবে সঙ্গিনী চাপ না দিলে যে আপনি উন্নতি করতেন না, সেটা নিশ্চয়ই স্বীকার করবেন?

৬) সঙ্গিনী খুবই চঞ্চল হলে পুরুষদের বিরক্তির সীমা থাকে না। পুরুষেরা ভুলে যান যে একজন চঞ্চল নারী তাঁর জীবনটাকে অনেক বেশী মজার ও অ্যাডভেঞ্চার ভরা করে তুলবে।

৭) মেয়েরা একটু স্পষ্টবাদী, সোজা বাংলায় ঠোঁটকাটা স্বভাবের হলে পুরুষেরা তাঁদেরকে পছন্দ করেন না মোটেই। কিন্তু জেনে রাখুন, প্রেম করার জন্য মিথ্যা অভিনয় করে এমন মেয়েদের ভালো মনে হলেও, জীবনসঙ্গিনী হিসাবে একজন স্পষ্টবাদী নারীর বিকল্প নেই।

৮) তিনি আপনাকে এত বেশিই ব্যস্ত রাখেন যে আপনার জীবনে জুড়ে কেবল সে আছে? এই ব্যাপারটি জানিয়ে দেয় যে একসাথে সংসার করতে গেলে আপনারা সুখী হবেন।

৯) তিনি ভিড়ের মাঝেও আপনার হাত ধরে থাকেন আর সেটা নিয়ে খুব বিরক্ত হন আপনি? হবেন না। কারণ মেয়েরা তাঁর হাতই এভাবে আঁকড়ে ধরে, যাকে তাঁরা সত্যিকারের ভালোবাসে এবং কোন মূল্যেই হারাতে চায় না।

১০) মেয়েরা অনেক কথা বলে, এটা নিয়েই পুরুষদের অভিযোগের শেষ নেই। অথচ কথা বলা কিন্তু মোটেও খারাপ কিছু নয়। দুজনেই যদি চুপচাপ হন, তাহলে জীবন চলবে কী করে?

আরো পোস্ট দেখুন

comments