এই ঈদে মহিলাদের জন্য নজরকারা ১০ টি মেহেদী ডিজাইন

ফারহানাঃ অনেক বন্ধুরাই তাদের প্রিয় সোর্স টিউন ডট কমকে অনুরোধ করেছেন এই ঈদে মেহেদী ডিজাইনের জন্য। আর সেকারণেই আপনাদের জন্য আমাদের পছন্দের সেরা এক্সক্লুসিভ ১০ টা মেহেদি ডিজাইন শেয়ার করা হচ্ছে। ঈদের দিনে মেহেদী লাগিয়ে নিজেকে উপভোগ করুণ। খুজে নিন আপনার সেরা ডিজাইনটি , আর সেই সাথে শেয়ার করুণ সবার সাথে পহেলা বৈশাখের দিন পর্যন্ত। মেহেদি লাগানোর সময় দেখে নিতে পারবেন খুব সহজেই।




টিউলিপ ব্লু ডিজাইন

beautiful-elegant-mehndi-designs

মডার্ন স্পেস ডিজাইন

Modern Space Design

আল্ট্রা ফ্ল্যাশ ডিজাইন




latest-Altra Flash -mehndi-designs

আরো পড়ুনঃ

রোজায় ত্বকের যত্নে কিছু টিপস

দ্রুত চুল বৃদ্ধিতে সহায়ক দারুণ কার্যকরী ২ টি পদ্ধতি জেনে নিন

লম্বা সময় ধরে মুখের উজ্জ্বলতা ধরে রাখার ৬ টি সহজ উপায়

ত্বকের ফাটা দাগ দূর করার খুব সহজ ৩টি কার্যকরী পদ্ধতি

দ্রুত চুল বৃদ্ধিতে সহায়ক দারুণ ২ টি পদ্ধতি

রাতের সাজে চোখের মেকাপ

হিদুপিক ডিজাইন

New-Bridal-Mehndi-Designs-for-New Year

পাকিস্তানি মডার্ন লুক হ্যান্ড ডিজাইন

pakistani-menhdi-designs-for-hands

ন স্টাইল ডিজাইন

Mehedi N Style Design

বৈশাখী লুক ডিজাইন

Bangla DEsign Bhaishaki LOOK

শাড়িজ ডিজাইন




Sarees Design

ফেমগুল ডিজাইন

simple-hand-mehndi-designs

হেমিকা ডিজাইন

Hemika Mehidi Design

নরম হাতের হট ডিজাইন

easy-mehndi-designs

GorgeOus ডিজাইন

Gorgeous Design



ডিফারেন্ট লুক ডিজাইন

Mehndi Design Unique

উৎসবের দেশ মানেই প্রিয় বাংলাদেশ। আর এই পহেলা বৈশাখের উৎসব মানেই বাংলাদেশীদের সাজগোজ। দেশের বাঙালি নারীরা যেমন উৎসব পালন করতে পছন্দ করেন ঠিক তেমনি  সাজতেও  পছন্দ করেন তাও অনেক বেশি । তাই পলেহা বইশাখ, পহেলা ফাল্গুন, বিয়ে, পুজা- পারবণ, ঈদ, ভালোবাসা দিবস সব উৎসবেই সাজগজের জন্য আদিকাল থেকেই চলে আসছে মেহেদির চল। বিশেষ করে বিয়েতে মেয়েরা হাত ভরতি মেহেদি লাগায়। কিন্তু মনের মত রঙ না হলে মেহেদি লাগানোর আনন্দই মাটি হয়ে যায়। তাই একটু নিয়ম পালন করলেই আমরা মেহেদি থেকে মনের মত রঙ পেতে পারি যা আমাদের হাতের সৌন্দর্য্যকে আরও বাড়িয়ে তোলে এবং উৎসবের আনন্দকে দিগুণ করে দেয়। আর সেই জন্য আপনাদের জন্য আমাদের তরফ থেকে পহেলা বৈশাখের অবিশ্বাস্য কিছু ডিজাইন যা এই বৈশাখে যেকোন মহিলাকে নজর কারতে বাধ্য।

মনে রাখবেনঃ

আপনি যদি হাতে ওয়াক্সিং করে থাকেন তাহলে সাথে সাথে ওইখানে মেহেদি লাগাবেন না। মেহেদি লাগানোর আগে দুই তিন দিন অপেক্ষা করুন। নয়ত আপনার ত্বকের ক্ষতি হতে পারে।

মেহেদি লাগানোর আগে আপনার হাত ভালোভাবে ধুয়ে ফেলে ঠিকভাবে শুকিয়ে নিন। টিউব মেহেদি লাগানোর সবছে গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে এটাকে শক্ত করে ধরা। তা না হলে ডিজাইন নস্ট হয়ে যেতে পারে। লাগানোর সময় হাতের সামনে অতিরিক্ত কাপড় বা টিস্যু রাখুন যাতে অতিরিক্ত মেহেদি লেগে গেলে খুব দ্রুত মুছে ফেলা যায়।

মেহেদি লাগানোর পরে কি করবেন? যখন মেহেদি একটু একটু করে শুকাতে শুরু করে তখন আপনি একটি পাত্রে সামান্য একটু লেবুর রস আর চিনি মিশিয়ে তুলার বল দিয়ে রস টা নিয়ে হাতে মিশ্রণটি লাগান।  এতে মেহেদীর রঙ আরও অনেক বেশি গাড় হয়।

সাধারণত রাতে ঘুমাতে যাওয়ার ২/৩ ঘণ্টা আগে মেহেদি লাগানো ভালো। সারা রাত হাতে মেহেদি রেখে দিলে এর রঙ ভালো হয়। মেহেদি শুকিয়ে গেলেও হাত ধুবেন না। অন্তত ৮ ঘণ্টা পানি থেকে হাত দূরে রাখুন। যত দেরীতে পানি লাগাবেন হাতে তত বেশি রঙ গাঢ় হবে।

মেহেদির রঙ তুলতেঃ

যে কোন ধরনের ব্লিচ ক্রিম অথবা টুথপেস্ট হাতে লাগিয়ে ঠিকমত শুকিয়ে নিন। এরপর হাত ঘষলেই দেখবেন আপনার হাতে লাগানো মেহেদির রঙ অনেকটাই হালকা হয়ে যাবে।

আরো পোস্ট দেখুন

comments