আজ থেকে ব্যবহার করুন ফ্রী ইন্টারনেট

Internet-org-facebook

 

অবশেষে সকল প্রতিক্ষার অবসান হল। যারা বাংলাদেশে ফ্রী ইন্টারনেট ব্যবহারের সপ্ন দেখছিলেন তাদের সপ্ন আজ বাস্তবায়িত হল। আজ থেকে বাংলাদেশ ফ্রী ইন্টারনেটের আওতায় এসে গেল। আর এ চমৎকার সুযোগটি করে দিচ্ছেন মার্ক জুকারবার্গের Internet.org প্রকল্পটি।

 

বাংলাদেশকে ফ্রী ইন্টারনেটের আওতায় আনার কথা ছিল গত মাসের ২১ তারিখে। কিন্তু কিছু জটিলতার কারনে তা আর সম্ভব হয়ে উঠে নি। সেই জটিলতা কাটিয়ে আজ বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে শুরু হল internet.org এর যাত্রা। আপাতত বাংলাদেশে শুধুমাত্র রবি সিম দিয়ে এই ফ্রী ইন্টারনেট সেবা ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে সকল সিম এই প্রোজেক্টের আওতায় আসবে।

 

ফ্রী ইন্টারনেট ব্যবহার করতে হলে internet.org অ্যাপ টি আপনাকে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড লিঙ্ক শেষে দেয়া হল। আপনি এই ফ্রী ইন্টারনেট দিয়ে সকল সাইটে যেতে পারবেন না। প্রাথমিকভাবে কিছু সাইটে আপনি অ্যাক্সেস করতে পারবেন। পরবর্তীতে এই সাইটের সংখ্যা আরও বাড়ানো হতে পারে। নিচে যেসব সাইটে আপনি ফ্রী অ্যাক্সেস করতে পারবেন তার একটি তালিকা দেয়া হল।

১. ফেসবুক

২. উইকিহাও

৩. নিউজহান্ট

৪. ফেসবুক মাসাঞ্জার

৫. ওএলএক্স

৬. বিং সার্চ

৭.বিবিসি নিউজ

৮. আস্ক.কম

৯. ফ্যাক্টস ফর লাইফ

১০. বিক্রয়.কম

 

এছাড়াও আরও কিছু ওয়েবসাইট ও অ্যাপ এই ফ্রী ইন্টারনেটের আওতায় থাকছে। অবশেষে জুকারবার্গকে ধন্যবাদ দিয়ে আজকের আর্টিকেল শেষ করলাম। নিচের লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন internet.org।

লিঙ্ক-এখানে ক্লিক করুন

 

ফেসবুকে আমি –FA Shopnil

আরো পোস্ট দেখুন

comments