আগামীকাল ২১ এপ্রিল থেকে বাংলাদেশে চালু হতে যাচ্ছে ফ্রি ইন্টারনেট সেবা

1

আগামীকাল ২১ এপ্রিল থেকে বাংলাদেশে চালু হতে যাচ্ছে ফ্রি ইন্টারনেট সেবা।  internet.org এর মাধ্যমে ফেসবুক সহ আরও অনেক গুলো ওয়েবসাইটের সেবা ফ্রিতে পাওয়া যাবে। মূলত internet.org হচ্ছে মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠান ফেসবুক এর মাধ্যমে তৈরিকৃত একটি সংস্থা। দরিদ্র দেশ গুলোসহ সারাবিশ্বকে ইন্টারনেট সেবার আওতায় আনার উদ্যোগে এই সংস্থাটি কাজ করে যাচ্ছে। পুর্বে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতসহ অনেক দেশেই এই সেবা চালু হয়েছে। এই উদ্যোগকে সফল করার জন্য  internet.org এর সাথে আরও অংশগ্রহণ করেছে Facebook, Nokia, Samsung, Opera, Qualcomm, MediaTek এবং Ericsson।

 

2

 

বাংলাদেশের সব অপারেটর গুলোর মাধ্যমে internet.org এর ফ্রি সেবা গ্রহন করা যাবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা internet.org এর অফিশিয়াল অ্যাপসের মাধ্যমে সহজেই এই সেবা গ্রহণ করতে পারবেন। এই লিংক থেকে অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপসটি ডাউনলোড করতে পারেন। আর দুঃখের বিষয় হলেও সত্য উইন্ডোজ এবং আইওএস এর জন্য কোন অফিশিয়াল অ্যাপস ডেভলপ করা হয়নি এখনও। তাই অন্যরা অপেরা মিনি ব্রাউজারের মাধ্যমে internet.org সাইটে প্রবেশ করে এই ফ্রি ইন্টারনেট সেবা গ্রহন করতে পারবেন।

internet.org এর ফ্রি ইন্টারনেট সেবার মধ্যে উল্লেখযোগ্য রয়েছেঃ

ফেসবুক

ফেসবুক মেসেঞ্জার

হোয়াটসঅ্যাপ

অ্যাকু ওয়েদার

সোশ্যাল ব্ল্যাড

বিবিসি নিউজ

বিং সার্চ

ডিকশনারি

ইএসপিএন

ফ্যাক্ট ফর লাইফ

গার্ল ইফেক্ট

ইন্টারনেট বেসিক

নিউজহান্ট

ওএলএক্স

উইকিহাউ

ক্রিকইনফো

তাহলে আজ এই পর্যন্তই। পরবর্তিতে আবারও হাজির হবো নতুন কোন প্রযুক্তি বিষয়ক তথ্য নিয়ে। সেই পর্যন্ত ভালো থাকুন, সুস্থ থাকুন আর সোর্সটিউনের সাথে থাকুন। আর হ্যাঁ টিউন কেমন হয়েছে জানাতে ভুলবেন না, আপনাদের উৎসাহই আরও ভালো টিউন উপহার দেয়ার অনুপ্রেরণা যোগাবে। ফেসবুকে আমি

আরো পোস্ট দেখুন

comments