অনলাইনে ফাইল আপলোড করেও পেতে পারেন মার্কিন ডলার

অনলাইনের মাধ্যমে ঘরে বসেই অর্থ উপার্জন করার রয়েছে নানা ধরনের উপায়। ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন থেকে শুরু করে আর্টিকেল বা কনটেন্ট লিখেও আয়ের একটি অন্যতম সুযোগ করে দিচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠান। তবে অনলাইনে যে সহজে আয় করা যাবে এটি অনেকের কাছে আবার অবিশ্বাস্য হতে পারে। তবে ফাইল আপলোড ও শেয়ারিং এর মাধ্যমেও যে আপনি অনলাইনে আয় করতে পারবেন এটি অনেকের কাছেই অজানা ।

এই বিশাল ভার্চুয়াল জগতে প্রতিদিন বলা যায় কোন না কোনভাবে লক্ষ লক্ষ সফটওয়্যার, গেম, ভিডিও, অডিও ফাইল থেকে শুরু করে বিভিন্ন প্রয়োজনীয় ফাইলসহ আদান-প্রদান করা হচ্ছে। যে সব সাইট এ ধরনের কাজগুলো পরিচালনা করেন তারাই মূলত কাজগুলো করিয়ে নেন বাইরের কাউকে দিয়ে।

AnaFileSourceTune

সাধারণত যে সমস্ত ওয়েবসাইটে ফাইল বেশি থাকে এবং সেইসব ওয়েবসাইটের ভিজিটরও হয়ে থাকে বেশি। আর বেশি ভিজিটর হওয়ার ফলে সাইটটির আয় (ইনকাম)ও হয় বেশি।  এ কারণেই এই ধরনের কাজগুলো ভালো ভাবে এবং বেশি করে কাজ করিয়ে নিতেও ব্যয় করে থাকেন সাইটের মালিকেরা। যারা সাধারণত অনলাইনের মাধ্যমে আউটসোর্সিং করে থাকেন তাদের আগ্রহ বেশি থাকে এই ধরনের ওয়েবসাইটের দিকে।

তবে বেশির ভাগ সময় বন্ধুদের লক্ষ্য করা যায় যে আয়ের সুযোগ খুঁজতে গিয়ে অনেকেই আবার প্রতারনার ফাঁদে পা দিয়ে বসেন। এ জন্য মনে রাখবেন যেকোন সাইট সম্পর্কে ভালোমত ধারনা নিয়ে তবেই কাজ শুরু করা উচিত।

Anafile (অ্যানাফাইল) হছে বিনামুল্যে আয়ের এমনই একটা ওয়েবসাইট। তবে এখানে কাজ শুরু করার আগে আপনাকে অবশ্যই রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং এর জন্য কোন ধরনের টাকা পয়সা দিতে হয় না।

আর রেজিস্ট্রেশন হয়ে গেলেই কেবলমাত্র ফাইল আপলোড শুরু করা যাবে। আর আপলোড করা ফাইল যদি কেউ ডাউনলোড করে আর সেই থেকেই আয়ের শুরু হয়ে যাবে। আর মজার বিষয় হচ্ছে যেকোন দেশ থেকে ফাইল ডাউনলোড করা যাবে।

ওয়েবসাইটটি সাধারণত আপনাকে পেমেন্ট করবে প্রতি ১০০০ ডাউনলোডের জন্য যার পরিমাণ ৩ মার্কিন ডলার। এমনকি ১ বাইটও যদি কেহ আপলোডকৃত ফাইল থেকে ডাউনলোড করে, তাহলেও তার জন্য সাইটটি অর্থ পরিশোধ করবে।

তবে বিশ্বে সব দেশে এই অর্থের পরিমাণ সমান নয়। মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা মতো দেশগুলোতে প্রতি ১০০০ ডাউনলোডের জন্য ৬ মার্কিন ডলার পরিশোধ করা হয়ে থাকে।

সাইটটি সাধারণত পেজা, পেপ্যাল এবং ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে গ্রাহকের টাকা পরিশোধ করে থাকে। সর্বনিম্ন যদি ২ ডলার হয় তাহলে পেজা অথবা পেপ্যালের মাধ্যমে টাকা উত্তোলন করা সম্ভব। আর যদি আপনার ইনকাম বা উপার্জন ১০০ ডলার হয় তাহলে আপনি ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে টাকা তুলতে পারবেন সহজেই।

তবে মনে রাখবেন ওয়েব সাইটটিতে ইচ্ছেমতো ফাইল আপলোড করার কোন সুযোগ নেই। কেবলমাত্র কোন ধরনের ফাইল আপলোড করলেই আপনি টাকা পাবেন সেই দিকে আপনাকে অবশ্যই নজর দিতে হবে এবং নিয়ম ভজ্ঞ করলেই কিন্তু আপনার রেজিস্ট্রেশন বাতিল হয়ে যেতে পারে সহজেই।

এক নজরে নিয়মগুলো

১। অর্থ উপার্জন করতে হলে আপনাকে অবশ্যই লগইন করে ফাইল আপলোড করতে হবে।

২। কপিরাইট আইন ভঙ্গ করা মোটেও যাবে না।
৩। অযোগ্য কোন ফাইল আপলোড করা থেকে বিরত থাকুন আর চেষ্টা করলেই অ্যাকাউন্ট যে কোনো মুহূর্তে (banned)/ অথবা নিষিদ্ধ হয়ে যেতে পারে।
৪। পনোর্গ্রাফি বা সেক্স জাতীয় কোন ধরনের ফাইল আপলোড করা সম্পূর্ণভাবে নিষেধ রয়েছে।
৫। অটো ডাউনলোড লিংক কিংবা কোনো প্রকার স্প্যাম পদ্ধতি ব্যবহার করা যাবে না।

৬। যে কোনো একটি ফাইল ১০০% আপলোড না হলে কোনো অর্থ পরিশোদ করবে না ।

৭। আপলোডকৃত ফাইল থেকে পেমেন্ট পাওয়ার পরে ফাইলটি মুছে ফেলা যাবে না। মুছে দিলে অ্যাকাউন্ট ব্যান করা হবে।

আরো পোস্ট দেখুন

comments